তোমার স্বপ্ন করো সত্যি

প্রতিটি নারীর মনেই আছে তার সত্যিকারের প্রতিভা বিকাশের স্বপ্ন, যে স্বপ্ন তাকে সাহায্য করে বিয়ের আগে নিজের একটি পরিচয় তৈরি করতে।
ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন-তোমার স্বপ্নের গুরুত্ব উপলদ্ধি করে তোমার ভবিষ্যতের পথে পাশে আছে। 

আজই তাদের সাথে যোগাযোগ করো। তুমি কি হতে চাও এবং কি করতে চাও তা সম্পর্কে তাদের জানাও। মেধা, যোগ্যতা ও কর্মপরিকল্পনা বিচারে স্কলারশিপ, কারিগরি শিক্ষা সহায়তা এবং ব্যবসার মূলধন প্রদানের মাধ্যমে পথচলায় তোমার পাশে থাকবে ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন
এগিয়ে যাও তোমার স্বপ্নপূরণে!
ফর্ম ডাউনলোড করো এখান থেকে
আবেদন করার যোগ্যতা

সাধারণ নিয়মাবলী

  1. ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশনের স্কলারশিপ, কারিগরি ট্রেইনিং এবং ব্যবসায়ে মূলধন প্রাপ্তি প্রোগ্রামের জন্য আবেদন করার মাধ্যমে আবেদনকারী ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন-এর সব নিয়ম ও শর্তাবলি মেনে নিবেন।
  1. ক্যাম্পইেন-এ নিয়মাবলী পরিবর্তন, পরিমার্জন অথবা পরিবর্ধন করার সর্বস্বত্ব ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড সংরক্ষণ করে।
  1. অংশগ্রহণকারীরা যদি তাদের ফোন নাম্বার অথবা চিঠিপত্রের ঠিকানার কোন পরিবর্তন করে তাহলে নিজ দায়িত্বে ইউনিলিভার-কে অবহিত করতে বাধ্য থাকবেন।
  1. নির্বাচিতরা অনুদান/প্রশিক্ষণ ব্যতীত অন্য কিছুই ইউনিলিভার বাংলাদেশ লিঃ-এর কাছে দাবি করতে পারবেন না। নির্বাচন প্রক্রিয়া শেষে ফলাফল কেয়ারলাইনের মাধ্যমে প্রতিযোগীকে জানিয়ে দেওয়া হবে।
  1. অনুদানকৃত টাকার পরিমাণ নির্ধারণে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড-এর সিদ্ধান্তই চূড়ান্ত।
  1. এই ক্যাম্পইেন-এ শুধুমাত্র বাংলাদেশী নারীরাই অংশগ্রহণ করতে পারবেন। আবেদনপত্র কর্তৃপক্ষের কাছে পৌঁছানোর দিন অনুযায়ী বয়স ১৮ বছর হতে হবে।
  1. ১৮ বছরের কম বয়সী প্রার্থীর পক্ষে তার অভিভাবক আবেদন করতে পারবেন।
  1. ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, অন্যান্য বিজ্ঞাপনী সংস্থাসহ প্রোমোশনাল এজেন্সি, আইন ও অর্থনৈতিক উপদেষ্টা এবং এদের সহযোগী কোন প্রতিষ্ঠানের কর্মচারী, কর্মকর্তা, পরিচালকবৃন্দ অথবা এদের পরিবারের সদস্যসহ এই ক্যাম্পইেন-এ সাথে সম্পৃক্ত কেউ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।

আবেদন করার নিয়ম

  1. এই ওয়েব সাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশনের স্কলারশিপ, কারিগরি ট্রেইনিং এবং ব্যবসায়ে মূলধন প্রাপ্তি প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও কেয়ারলাইন নম্বরে (০৯-৬৬৬-৯৯৯-৬৬৬) ফোন করে আবেদনপত্র কুরিয়ার করার জন্য অনুরোধ করা যাবে। আবেদনপত্র পূরণ করে জিপিও বক্স ৪০৩৪-এ পাঠিয়ে দিতে হবে। অথবা পূরণ করা ফর্ম ইমেইল করতে পারেন: careline.bd@unilever.com
  1. অসমাপ্তভাবে পূরণ করা ফর্ম গ্রহণযোগ্য হবে না।
  1. আবেদনকারীর প্রদান করা ডকুমেন্ট এবং তথ্যসমূহ সঠিক এবং আসল বলে বিবেচনা করা হবে। কোনো কারণে এসব তথ্য ভুল প্রমাণিত হলে আবেদনকারী অযোগ্য বলে বিবেচিত হবেন।
  1. পূরণ করা ফর্মের সাথে নির্দিষ্ট শব্দের মধ্যে লিখে পাঠান “ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত এই সুবিধা কীভাবে আপনার স্বপ্ন পূরণ করতে সাহায্য করবে?”

সময়সীমা

  1. আবেদনপত্র কর্তৃপক্ষের কাছে পৌঁছানোর শেষ সময় ৩১ মার্চ, ২০১৫।
নির্বাচন প্রক্রিয়া
  1. বিচারক/ প্যানেলিস্ট-দের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচনা করা হবে।
  1. মেধা, যোগ্যতা, আর্থিক সামর্থ্য ও কর্মপরিকল্পনা বিচারে নির্দিষ্ট কোটার বিপরীতে স্কলারশীপ, কারিগরি শিক্ষা সহয়তা এবং ব্যবসায় মূলধন প্রদান করা হবে।
  1. প্রতিটি ক্যাটাগরিতে নির্বাচন কোটার সংখ্যা নির্ধারণের সর্বময় এখতিয়ার ইউনিলিভার বাংলাদেশ লিঃ সংরক্ষণ করে।

উচ্চশিক্ষা সহায়তা

  1. আবেদনকারীকে অবশ্যই এইচএসসি বা সমমানের পরিক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং এসএসসি, এইচএসসি বা সমমানের পরীক্ষার প্রতিটিতে অবশ্যই সর্বনিম্ন ৬০% নম্বর পেতে হবে।
  1. আবেদনকারী তার ইচ্ছেমতো বাংলাদেশের যেকোন পাবলিক বিশ্ববিদ্যালয় অথবা সরকারী কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক এবং স্নাতকোত্তর করতে পারেন।
  1. ভর্তি প্রক্রিয়া আবেদনকারীর নিজ দায়িত্বে সম্পন্ন করতে হবে।
  1. আবেদনকারীকে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিতভাবে অধ্যয়নরত থাকতে হবে।

কারিগরি শিক্ষা সহায়তা

  1. আবেদনকারীকে অবশ্যই ৮ম শ্রেণি পাশ করতে হবে।
  1. আবেদনকারীকে অবশ্যই ৮ম শ্রেণিতে সর্বনিম্ন ৫০% নম্বর পেতে হবে।
  1. ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন কর্তৃক নির্ধারিত কারিগরি প্রতিষ্ঠানগুলো হতে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে এবং নির্বাচিত প্রতিষ্ঠানের সকল বিধি বিধান মেনে চলতে হবে।
  1. প্রশিক্ষণ কেন্দ্রে অবস্থান করার ক্ষেত্রে পরিবারের সম্মতি প্রয়োজন হবে।
  1. প্রশিক্ষণ বাস্তবায়নের সহায়ক পরিবেশ আছে কিনা নিশ্চিত করেই চূড়ান্ত প্রতিষ্ঠান নির্বাচন করা হবে।
  1. প্রশিক্ষণ চলাকালীন প্রত্যেক প্রতিযোগীকে নিজ দায়িত্বে বহির্গমন ও অবস্থানকালীন নিরাপত্তা ব্যক্তিগতভাবে নিশ্চিত করতে হবে।
  1. ভর্তির পর কারিগরি প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত ক্লাসের সময়, স্থান ও অন্যান্য বিষয় মেনে চলতে হবে।
ব্যবসায় সহায়তা
  1. আবেদনকারীকে অবশ্যই ৮ম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।
  1. নূন্যতম ৩ বছরের কর্ম অথবা নিজ ব্যবসা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
  1. ব্যবসা উন্নয়নের পরিকল্পনা থাকতে হবে এবং তা আবেদনের সাথে দাখিল করতে হবে।

No comments:

Post a Comment